জগৎ ভালোবাসি কিন্তু তোমাকে না।
- গোলাম কিবরিয়া সৌখিন - গুচ্ছ কবিতা ০২-০৫-২০২৪

বর্ষার কোনো এক সাদামাটা বিকেলের কথা।
ভালোবাসার নামে আমায় দিলে অশনি ব্যথা।

গন্ধরাজ আর রজনীগন্ধার আবেশে তোমাকে 'ভালোবাসি' এই চিরসত্য বলেছিলাম চোখে চোখ রেখে।
তুমি বলেছিলে হেসে...

কি আছে তোর জগৎ-সংসারে;
আমি বেশ ছলছল চোখে তাকিয়ে ছিলাম তোর হাসি মাখানো জ্বলজ্বল বর্ণে।

তুমি ঠিকই ধরেছ,জগৎ জুড়ে আমার আমি ছাড়া আর কিছুই অবশিষ্ট নেই।
তবে, বিশাল বিস্তৃত আসমানের লাহান ভাবনার এক মন আছে।
সেই মন জুড়েই জগতের সকল মানুষের যায়গা আছে।

শুধু তোমার মতো দুনিয়া লোভী প্রিয় থেকে অপ্রিয় হওয়া মানুষ গুলি নেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

GulamKibria
০৭-০৬-২০২০ ২২:৫৯ মিঃ

ধন্যবাদ, মন্তব্যের জন্য।

M2_mohi
০৭-০৬-২০২০ ২০:৩২ মিঃ

Romantic poem